জননিরাপত্তার সিনিয়র সচিবের এক বছরের চুক্তি

জননিরাপত্তার সিনিয়র সচিবের এক বছরের চুক্তি

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তাফিজুর রহমানকে গতকাল মঙ্গলবার পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করেছে সরকার। আর আজ বুধবার চাকরির শেষ দিন তার অবসর-উত্তর ছুটি (পিআরএল) বাতিল করে পরবর্তী এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন-২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ও সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমানকে তার অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে ২৫ মে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

বুধবার তার অবসর-উত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা। মোস্তাফিজুর রহমান বিসিএস প্রশাসন ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা। ১৯৯১ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন। পরবর্তীতে মাঠ প্রশাসনের সব স্তরে এবং কেন্দ্রীয় প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে কর্মকাল অতিবাহিত করেন। ভূমি মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করে বর্তমানে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের দায়িত্বে আছেন। গত ২ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

 




আপনার মূল্যবান মতামত দিন:


Top