মণিরামপুরে নিন্মবর্ণের হিন্দু সম্প্রদায়ের সংবাদ সম্মেলনে স্বপন ভট্টাচার্যের মনোনয়ন না দেওয়ার অনুরোধ

মণিরামপুরে নিন্মবর্ণের হিন্দু সম্প্রদায়ের সংবাদ সম্মেলনে স্বপন ভট্টাচার্যের মনোনয়ন না দেওয়ার অনুরোধ

যশোর-৮৯ মণিরামপুর ৫ সংসদীয় আসনে বর্তমান সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি মনোনয়ন না দেওয়া আহ্বানে শনিবার দুপুরে মণিরামপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ সম্মেলনে মণিরামপুর ৫ সংসদীয় আসনে দ্বাদশ নির্বাচনে বর্তমান এমপি স্বপন ভট্টাচার্য কে না দেওয়ার অনুরোধ জানান বঙ্গবন্ধু কন্যা দেশরন্ত শেখ হাসিনা নিকট। এসময় বক্তব্যরা আরো বলেন ১৪ সালে কলস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে স্বপন ভট্টাচার্য একজন বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধুর সহচর খান টিপু সুলতান কে পরাজিত করেছিলেন জামাত বিএনপি সাথে আতাত করে।

সেই থেকে বর্তমান সময় অব্দি তিনি জামাত বিএনপি পরিবারের সঙ্গে আতাত করে প্রকৃত আওয়ামী লীগের কর্মী সমার্থকদের উপর নির্যাতন, জলুমের পাশাপাশি সনাতন ধর্মাবলম্বী মানুষের জমি দখল, মারপিট সহ মণিরামপুরের নিম্ন বর্ণের হিন্দুরা গত এক যুগ ধরে বিভিন্নভাবে নির্যাতিত, অত্যাচারিত। অনেক হিন্দুর বাড়ীঘর জ্বালাও পোড়াও এবং ভাংচুর হয়েছে।

মণিরামপুরের বিশিষ্ট ব্যবসায়ী রতন পালের ভাই পরিমল, প্রভাষক উদয় শংকরসহ আরও হত্যাকান্ড ঘটেছে। হিন্দু বাড়িতে লুটপাটের ঘটনা ঘটেছে। হরিদাসকাঠি কুলটিয়া ইউনিয়নে বলরামের ১৮ শত বিঘা ঘের মন্ত্রী পুত্র জবরদখল করে মাছ লুটপাট করে মারধর করে জঘন্যতম ঘটনা ঘটিয়েছে এবং আমাদের হিন্দুদের ভেতরে আতংক সৃষ্টি করেছে। এ কারণে মণিরামপুর বাজারের সবথেকে বড় ব্যবসায়ী রতন পাল সহ শত শত হিন্দু পরিবার বাংলাদেশ ছেড়ে ভারতে যেতে বাধ্য হয়েছে। এছাড়া মণিরামপুরের সব থেকে বড় পূজা শারদীয় দূর্গা উৎসবে হাজিরহাটে গতবছর বাধা প্রদান করা হয়েছে।

এছাড়া গত ১৩ ই নভেম্বর ২০২৩ ইং খুলনায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জনসভায় যাওয়ার পথে মন্ত্রী পুত্র কর্তৃক সন্তাসী বাহিনী দ্বারা দলের কর্মীদের যেতে বাধা প্রদান, মাথা ফাটানোসহ হত্যাচেষ্টা এবং অসংখ্য কর্মীকে মারধোর ও গাড়ী চালকের মাথা ফাটানো ও গাড়ী ভাংচুর করায় মহিলা নেত্রী বাসন্তীরাণী প্রতিবাদ করাতে তার বাবার ব্যবসা প্রতিষ্ঠান জ্বালিয়ে দেওয়া হয়।
এছাড়াও হামলা মামলা দিয়ে কোনঠাসা করে রেখেছে।

এমন অবস্থায় আবারও যদি স্বপন ভট্টাচার্য কে পুনরায় নৌকার মাঝি করে মণিরামপুর ৫ আসনে পাঠানো হয় তাহলে এই আসনটি আর আওয়ামী লীগের দখল বা আওয়ামী লীগ করবে এমন কর্মী সমার্থক থাকবে না বলে জোর দাবী তুলেন।যে কারণে সংবাদ সম্মেলনের মাধ্যমে বঙ্গবন্ধু কন্য মানবতার মা জননীর নিকট করোজোড়ে বিনতি অনুরোধ জানিয়ে স্বপন ভট্টাচার্য বাদে যাকে মনোনয়ন দিবেন তাকে মণিরামপুরের সকল মানুষের নিরাপদে বসবাসের নিশ্চয়তা পাবেন বলে জোর দাবী করেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top