বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকতে পারে

বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকতে পারে

লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজ বুধবার সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছে, যা আগামীকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘুচাপের প্রভাবে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, গতকাল মঙ্গলবার রাজধানী ঢাকায় দিনভর থেমে থেমে বৃষ্টি হয়েছে।এদিন সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টি হলে সেটিকে ভারী বৃষ্টিপাত বলা হয়।

রাজধানীর বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে জানা গেছে, রাতভর বৃষ্টি হওয়ায় সড়কের কোথাও কোথাও পানি জমে আছে। এতে ভোগান্তিতে পড়েন অফিসগামী লোকজন ও শিক্ষার্থীরা। এ ছাড়া বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ।

অনেকে বৃষ্টি মাথায় নিয়েই ছুটেছেন অফিসে। কেউ ছাতা মাথায় আবার কেউ পলিথিন মুড়িয়ে গন্তব্যে যাচ্ছেন। বৃষ্টি থাকায় কোথাও কোথাও দেখা দিয়েছে যানবাহন সংকট। একই সঙ্গে রিকশা বা অটোরিকশাচালকরা অতিরিক্ত ভাড়া নিচ্ছেন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top