ঢাকার পাসপোর্ট অফিসগুলোর আওতা পুনর্নির্ধারণ

ঢাকার পাসপোর্ট অফিসগুলোর আওতা পুনর্নির্ধারণ

ঢাকা মহানগরী ও পার্শ্ববর্তী সাতটি পাসপোর্ট অফিসের আওতা পুনর্নির্ধারণ করেছে সরকার। পাসপোর্ট সেবার মান বৃদ্ধি এবং পাসপোর্ট প্রাপ্তি সহজ করতে আওতা পুনর্নির্ধারণ করে সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্র অনুযায়ী, আগারগাঁওয়ের বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস, কেরানীগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিস, উত্তরা আঞ্চলিক পাসপোর্ট অফিস, বনশ্রীর ঢাকা পূর্ব পাসপোর্ট অফিস, মোহাম্মদপুরের ঢাকা পশ্চিমের পাসপোর্ট অফিস, ঢাকা সেনানিবাসের পাসপোর্ট অফিস এবং সচিবালয়ের পাসপোর্ট অফিসের আওতা পুনর্নির্ধারণ করা হয়েছে।

আগারগাঁওয়ের বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের আওতায় থাকবে শেরে বাংলা নগর, মিরপুর, কাফরুল, রূপনগর, গুলশান, বনানী, শাহবাগ, ধানমন্ডি, কলাবাগান থানা।

কেরানীগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসের অধীনে থাকবে শ্যাম্পুর, কদম-তলী, কোতোয়ালি, গেন্ডারিয়া, সূত্রাপুর, দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ মডেল, কেরানীগঞ্জ দক্ষিণ, লালবাগ, চকবাজার, কামরাঙ্গীরচর, বংশাল ও ওয়ারী থানা।

উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, উত্তর খান, দক্ষিণ খান, তুরাগ, বিমানবন্দর, খিলক্ষেত, আশুলিয়া, পল্লবী, ভাষানটেক থানা থাকবে উত্তরা আঞ্চলিক পাসপোর্ট অফিসের আওতায়।

বনশ্রীর ঢাকা পূর্ব পাসপোর্ট অফিসের অধীনে থাকবে ডেমরা, যাত্রাবাড়ী, মুগদা, সবুজবাগ, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, রমনা, মতিঝিল, পল্টন, বাড্ডা, ভাটারা, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল ও হাতিরঝিল থানা।

সাভার, ধামরাই, মোহাম্মদপুর, আদাবর, দারুস সালাম, শাহ আলী, হাজারীবাগ, নিউ মার্কেট থানা থাকবে মোহাম্মদপুরের ঢাকা পশ্চিম পাসপোর্ট অফিসের অধীনে।

ঢাকা সেনানিবাসের পাসপোর্ট অফিসের সেবা নিতে পারবেন ঢাকা ক্যান্টনমেন্ট থানার অধীনে বসবাসরত নাগরিকরা। এছাড়া সচিবালয়ের পাসপোর্ট অফিসের সেবা নেবেন শুধুমাত্র সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও তাদের পোষ্যরা।




আপনার মূল্যবান মতামত দিন:


Top