রিক্রুটিং এজেন্সির ২৫ লাখ টাকা নিয়ে উধাও, প্রতারক সবুজ গ্রেফতার

রিক্রুটিং এজেন্সির ২৫ লাখ টাকা নিয়ে উধাও, প্রতারক সবুজ গ্রেফতার

২৫ লাখ টাকা নিয়ে পালানোর অভিযোগে গাজী ওভারসিজ রিক্রুটিং এজেন্সির কর্মচারী মাসুম বিল্লাহ সবুজ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন গাজী ওভারসিজের মালিক ও মামলার বাদী রিপন গাজী।

মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে যশোর অভয় নগরের নিজ বাড়ি সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলাসূত্রে জানা যায়, গাজী ওভারসিজ নামে একটি রিক্রুটিং এজেন্সির এক কর্মচারীর বিরুদ্ধে ২৫ লাখ টাকা নিয়ে পালানোর  অভিযোগে এ ঘটনায় গত ১৫ নভেম্বর মাসুম বিল্লাহ সবুজ নামে ওই কর্মচারীর বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় মামলা করেছেন এজেন্সির স্বত্বাধিকারী রিপন গাজী। 

রিক্রুটিং এজেন্সির ২৫ লাখ টাকা নিয়ে উধাও, প্রতারক সবুজ কে খুঁজছে পুলিশ

গাজী ওভারসিজে সিনিয়র এক্সিকিউটিভ হিসেবে কর্মরত ছিলেন সবুজ। তিনি বিভিন্ন প্রতিষ্ঠান ও গ্রাহক থেকে পাওনা টাকা সংগ্রহ করে এজেন্সির হিসাব শাখা অথবা ব্যাংকের হিসাব নম্বরে জমা ও পাওনাদারদের টাকা বুঝিয়ে দেওয়ার দায়িত্ব পালন করতেন।

গত ৪ অক্টোবর এক গ্রাহককে দেওয়ার জন্য সুবজকে ডাচ-বাংলা ব্যাংকের ১০ লাখ টাকার ও ইসলামী ব্যাংকের ১৫ লাখ টাকা অর্থাৎ মোট ২৫ লাখ টাকার চেক দেওয়া হয়। দুটি চেক ব্যবহার করে সবুজ ব্যাংক থেকে পুরো টাকা তুললেও তা গ্রাহককে না দিয়ে নিজের কাছে রাখেন এবং অফিসে যাওয়া বন্ধ করেন।

পরবর্তী সময়ে পাওনাদার আলাউদ্দিন টাকা দাবি করলে বিষয়টি রিক্রুটিং এজেন্সির নজরে পড়ে। এ সময় প্রতিষ্ঠান থেকে ফোন করা হলেও কোনো সদুত্তর দিতে পারেননি সবুজ।

পরে এজেন্সির কর্মকর্তারা তার পরিবার ও স্বজনদের সঙ্গে যোগাযোগ করলে তারা ওই টাকা উদ্ধার করে দেওয়ার আশ্বাস দেন। তবে সবুজ এর সাত দিনেও টাকা ফেরত না দিয়ে আত্মগোপন করায় গত ১৫ নভেম্বর মামলাটি করা হয়। রিপন গাজী বলেন, ২৫ লাখ টাকা নিয়ে উধাও হওয়ার পরও সবুজ গাজী ওভারসিজের বিভিন্ন গ্রাহককে কল দিয়ে আগের ভিসার টাকা চাচ্ছেন। এ ছাড়া তার আরও অনেক প্রতারণার বিষয়ে অভিযোগ এসেছে। 




আপনার মূল্যবান মতামত দিন:


Top